১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
বান্দরবানে মুক্তিযুদ্ধের নতুন স্মৃতিস্তম্ভ উদ্বোধন
প্রকাশিত : ডিসেম্বর ১৫, ২০২০ ১২:০৮ অপরাহ্ণ
আপডেট : October 05, 2020 8:47 pm

ডেস্ক রিপোর্ট: বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চত্বরে মুক্তিযুদ্ধের নতুন স্মৃতিস্তম্ভ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্মৃতিস্তম্ভ উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এ সময় ফুল দিয়ে বীর মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধায় স্মরণ করেন মন্ত্রী।

পরে মুক্তিযুদ্ধের নতুন স্মৃতিস্তম্ভ প্রাঙ্গণে এক আলোচনা সভার আয়োজন করে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ। পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বান্দরবানের পুলিশ সুপার (এসপি) জেরিন আখতার, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন, সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউর রহমান, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষ্মীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুরসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, ইতিহাস বিকৃতকারীদের শাস্তির আওতায় আনতে হবে। যারা ইতিহাস বিকৃতির সঙ্গে জড়িত এবং যারা অমুক্তিযোদ্ধাদের বীর মুক্তিযোদ্ধার সনদ দিয়েছে, তারা ইতিহাসের সঙ্গে প্রতারণা করেছে।
এদের চিহ্নিত করে যথাযথ শাস্তি দিতে হবে।

মন্ত্রী আরও বলেন, বিজয়ের এই মাসেও অনেক স্বাধীনতাবিরোধী চক্র দেশের ক্ষতির জন্য অপচেষ্টা চালাচ্ছে। আর সেই সব ষড়যন্ত্রকারীদের আমাদের সবাইকে মিলে প্রতিহত করতে হবে এবং দেশের স্বাধীনতা রক্ষা করতে হবে।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে নির্মিত দৃষ্টিনন্দন স্মৃতিস্তম্ভটিতে মহান মুক্তিযুদ্ধের সময়কার গৌরব গাঁথা ইতিহাস সুনিপুণভাবে ফুটিয়ে তোলা হয়েছে। প্রায় তিন বছর সময় লেগেছে স্মৃতিস্তম্ভটি তৈরি করতে। এতে ব্যয় হয়েছে ১ কোটি ৯০ লাখ টাকা।